ধর্ম ও জীবন

খ্রিস্টান ধর্ম ত্যাগ করে একই পরিবারের পাঁচজনের ইসলাম ধর্ম গ্রহণ

একই পরিবারের পাঁচ সদস্য খ্রিস্টান ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। বরিশালের গৌরনদী উপজেলার নলচিড়া ইউনিয়নের কলাবাড়িয়া গ্রামের খ্রিস্টানপাড়ার বাসিন্দা।

বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এনায়েত উল্লাহর আদালতে উপস্থিত হয়ে এফিডেভিটের মাধ্যমে তাদের নামও পরিবর্তন করা হয়েছে গত বৃহস্পতিবার (২৫ নভেম্বর)

ছিন্টু রায়, তার স্ত্রী লিন্ডা রায়, ছেলে ভিক্টর রায়, এ্যাডমন্ড রায় ও মেয়ে উর্মী রায়। বৃহস্পতিবার প্রথমে স্থানীয় মসজিদের ইমামের কাছে কালেমা পড়ে এবং পরে আদালতের মাধ্যমে খ্রিস্টান ধর্ম ছেড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

পেশায় তিনি মাঠমিস্ত্রী। ছিন্টু খ্রিস্টান ধর্মের অনুসারী হলেও মোবাইলে শুনতেন ইসলামি বক্তাদের বয়ান। দীর্ঘদিন ধরেই বিভিন্ন ওয়াজ মাহফিলে যাতায়াত করতেন ছিন্টু রায়। পরিবারের অন্য সদস্যদের সাথেও ইসলামের নানা বিষয় নিয়ে আলোচনা করতেন। এক পর্যায়ে ইসলাম ধর্মের প্রতি ভালো লাগার সৃষ্টি হয় ৫ সদস্যের পুরো পরিবারটির।

তাদের নতুন নাম রাখা হয়েছে সেন্টু ইসলাম খলিফা, স্ত্রী আয়েশা খলিফা, ছেলে তামিম ইসলাম খলিফা, রিয়াজুল ইসলাম খলিফা ও মেয়ে উর্মী ইসলাম খলিফা। বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. এনায়েত উল্লাহ’র আদালতে উপস্থিতিতে।

সেন্টু ইসলাম খলিজা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, সারা জীবন রাসুলের (স.) দেখানো পথেই চলতে চান তারা ইসলামের প্রতি ভালো লাগা, ভালোবাসা থেকেই পুরো পরিবার ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *