ক্রিকেটার সাইফ উদ্দিনসহ বালিগাঁওয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ ক্রিকেট টুর্ণামেন্ট উদ্বোধন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে ফেনী সদর উপজেলার বালিগাঁও ইউনিয়নের মরুয়ারচরে বঙ্গবন্ধু গোল্ডকাপ ক্রিকেট টুর্ণামেন্ট শুরু হয়েছে। স্থানীয় রাইজিং সানের আয়োজনে রবিবার দুপুরে বেলুন উড়িয়ে টুর্ণামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার মো. সাইফ উদ্দিন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান। রাইজিং সান সাধারণ সম্পাদক ও টুর্ণামেন্ট কমিটির আহ্বায়ক জিয়াউদ্দিন বাবলুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার, যুগ্ম-সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল, ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও আনন্দপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হারুন মজুমদার, জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মামুনুর রশিদ মিলন ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন ডালিম।

এসময় খেলোয়াড়, ক্রীড়ামোদি সহ এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন। উদ্বোধনী খেলায় গোবিন্দপুর মিতালী সংঘকে হারিয়ে ৭ উইকেটে জয় লাভ করে ফেনী সরকারি কলেজ ছাত্রলীগ। প্রথমে ব্যাটিং করে সবকটি উইকেট হারিয়ে মিতালী সংঘ ৭৭ রান করে মাঠ ছাড়ে। জবাবে ফেনী সরকারি কলেজ ছাত্রলীগ ব্যাট করতে নেমে ৯ ওভারেই ৮৮ রান করে জয় নিশ্চিত করে।

অতিথিরা বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে শিক্ষার্থী ও তরুণ সমাজকে মা’দক, স’ন্ত্রা’স ও জ’ঙ্গি’বা’দ থেকে দূরে রাখতে খেলাধুলার আয়োজন প্রশংসনীয়। এ ধরনের খেলাধুলার চর্চা অব্যাহত থাকলে প্রত্যন্ত অঞ্চলে আরো বেশি বেশি খেলোয়াড় তৈরি হবে। এমনকি এ টূর্ণামেন্ট প্রতিবছর আয়োজনের প্রত্যাশা ব্যক্ত করেন।

আয়োজকরা জানিয়েছে, নকআউট পদ্ধতির এই টুর্ণামেন্টে ৩২ ক্রিকেট দল অংশগ্রহণ করেছে। প্রতি ম্যাচে ম্যান অব দ্যা ম্যাচ ১ হাজার ও ম্যান অব দ্যা সিরিজ ৫ হাজার টাকা পুরস্কার দেয়া হবে। এছাড়া রানার্স আপ দল ৩০ হাজার ও চ্যাম্পিয়ন দলকে ৫০ হাজার টাকা প্রাইজমানি প্রদান করা হবে।