করোনার হটস্পট হয়ে উঠছে চট্টগ্রাম, একদিনেই ১২ জন আক্রান্ত

চট্টগ্রামে দুঃসংবাদ দিয়েই শুরু হল নববর্ষের প্রথম দিনটি। বাংলা বছরের প্রথম দিনেই চট্টগ্রামে শনাক্ত হল এ যাবতকালের সবচেয়ে বেশি সংখ্যক করোনা রোগী। মঙ্গলবার (১৪ এপ্রিল) কেবল চট্টগ্রামেই মোট ১১ জন করোনা পজিটিভ শনাক্ত হলেন। এর মধ্যে রয়েছেন একজন ডাক্তার। সাগরিকা এলাকার এক নারীও রয়েছেন। অন্যদিকে সাতকানিয়ারই করোনা পজিটিভ কেবল ৫ জন। এছাড়া নোয়াখালীর একজনও করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। নতুন শনাক্ত হওয়া এই ১১ জনসহ চট্টগ্রামে করোনা পজিটিভ রোগীর সংখ্যা একলাফেই গিয়ে দাঁড়ালো ২৭ জনে।

শরীরে করোনাভাইরাসের জীবাণু শনাক্ত হওয়া মোট ১১ জন রোগীর মধ্যে ৫ জন চট্টগ্রাম নগরের, একজন বোয়ালখালীর এবং ৫ জন সাতকানিয়া উপজেলার।

অন্যদিকে নগরের ভেতর শনাক্ত হওয়া ৫ জনের ৪ জনই সাগরিকা এলাকার। এদের একজন নারী। তারা সকলেই হাক্কানী পেট্রোল পাম্প এলাকার— যাদের বয়স যথাক্রমে ১৮, ২১, ২৪ ও ৪০ বছর। পাঁচলাইশের কাতালগঞ্জে যিনি শনাক্ত হয়েছেন, তিনি পেশায় একজন ডাক্তার। তার বয়স ২৮ বছর। অন্যদিকে বোয়ালখালীর লোকটি ইতিমধ্যে চট্টগ্রাম নগরের ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে জানা গেছে। তার বয়স ৭০ বছর।

এদিকে সাতকানিয়ার শনাক্ত হওয়া ৫ জনই পশ্চিম ঢেমশার ইছামতি আলীনগরের বাসিন্দা। এই ৫ জনের বয়স যথাক্রমে ৩১, ৩০, ২৭, ৩০ ও ২৭।