করোনা উপসর্গ নিয়ে চট্টগ্রামে কলেজ শিক্ষকের মৃ ত্যু

করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন চট্টগ্রাম সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজের ইংরেজি বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান অধ্যাপক গোলাম মোস্তফা। মঙ্গলবার (২২ জুন) ভোরে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

জানা গেছে, শরীরের অক্সিজেন কমে যাওয়ায় অধ্যাপক গোলাম মোস্তফা তিনদিন আগে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের আইসিইউতে ভর্তি হয়। হাসপাতালে ভর্তির সময় তাঁর অক্সিজেন সিচুরেশন ছিল ৫০ ভাগ। তিনদিন আইসিইউতে থাকার পর মঙ্গলবার ভোরে তাঁর মৃত্যু হয়। তবে করোনা পরীক্ষার জন্য নমুনা দিলেও এখনও ওই শিক্ষকের রিপোর্ট পাওয়া যায় নি।

অধ্যাপক গোলাম মোস্তাফার জন্ম ফেনী শহরের শহীদ শহিদুল্লাহ কায়সার সড়কের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে। লেখাপড়া শেষ করে তিনি শিক্ষকতাকে পেশা হিসেবে নিয়েছেন।

প্রথমে তিনি ফেনীর সোনাগাজী উপজেলার একটি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষকতা করলেও পরে বিসিএস কোয়ালিফায়েড হওয়ার পর তিনি চট্টগ্রামের বিভিন্ন কলেজে শিক্ষকতা করেছেন। সর্বশেষ চট্টগ্রামের হাজী মুহাম্মদ মহসিন কলেজের ইংরেজি বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্বপালন করেন তিনি। অধ্যাপক গোলাম মোস্তফা অত্যন্ত অমায়িক, নিরাহংকার ও সাদামনের মানুষ ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই কন্যা ও এক ছেলে রেখে গেছেন।

এদিকে, ওই শিক্ষকের মৃত্যুতে মহসিন কলেজের সাবেক শিক্ষার্থীদের মাঝে নেমে এসেছে শোকের ছায়া। সূত্র: চট্রগ্রাম প্রতিদিন

Leave a Comment