দাগনভুঞায় যৌতুকের জন্য স্ত্রীকে কুপিয়ে আহত

নোয়াখালীর সেনবাগ উপজেলার (বিজবাগ) বসুমিয়া পাটোয়ারী বাড়ির গোলাপ মিয়ার ছোট ছেলে শাহাদাত হোসেন বিপ্লবের বিরুদ্ধে স্ত্রী নির্যাতন ও কুপিয়ে আহত করার অভিযোগ উঠেছে।

জানা যায় ২০০৯ সালে শাহাদাত হোসেন বিপ্লবের সাথে ফেনীর দাগনভুঞা উপজেলার মোমারিজপুর গ্রামের হাজী আবদুল লতিফ মিয়া বাড়ির আবদুল কাদের মিয়ার ছোট মেয়ে তাহমিনা আক্তার নিপুর সাথে বিবাহ হয়। ছেলে মা বাবাসহ দীর্ঘদিন ঢাকায় মিরপুর বসবাস করে আসছেন। বিবাহের পর থেকেই নিপুর সংসার ছিল না সুখময়। যৌতুকের জন্য প্রতিনিয়ত তাকে নির্যাতনের স্বীকার হতে হয়েছে।

অতিরিক্ত নির্যাতন সহ্য করতে না পেরে একসময় নিপুর পরিবার তাকে বাড়ি নিয়ে আসে। পরবর্তীতে ছেলের পক্ষ পারিবারিকভাবে বৈঠকে ক্ষমা চেয়ে স্বামীর বাড়ী নিয়ে আসে।

কিন্তু কথায় আছে চোরে শুনে না ধর্মের কাহিনী। কিছুদিন চুপ থাকলেও পরে নিপুর উপর পুনরায় অমানুষিক নির্যাতন চালায় এবং কুপিয়ে হত্যা করার চেষ্টা করে।

৬ই জানুয়ারি বুধবার দুপুরে নিপুকে স্বামী ও শ্বশুর শ্বাশুড়ি মার ধর করে মারাত্মক ভাবে আহত করে। নিপুর পরিবার খবর পেয়ে তাদের সাথে যোগাযোগ করতে চাইলে নানান রকম তালবাহানা করে এবং বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করে। পরে নিপুর ছোট ভাই আসেক মিয়া পুলিশ নিয়ে গেলে তাদের বাসায় শ্বাশুড়ি ছাড়া কাউকে পাওয়া যায়নি। আহত অবস্থায় নিপুকে তার ভাই ঐদিন দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

এনিয়ে নিপুর স্বামীকে প্রধান আসামী করে নিপুর শশুর শাশুড়ীর বিরুদ্ধে একটি মামলা দায়ের করে নিপুর ভাই আসেক মিয়া। তিনি জানান, অপরাধীদের গ্রেফতার করে যেন দ্রুত আইনের আওতায় নিয়ে আসা হোক।

Leave a Comment