মামুনুল হক কি হাটহাজারী চলে এসেছেন? উত্তেজনা চলছে কিন্তু ধোঁয়াশা কাটছে না

হেফাজত ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের হাটহাজারীতে আগমনকে নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে।

আজ বিকেল সাড়ে তিনটায় বিমানে করে চট্টগ্রাম আসার কথা ছিলো মামুনুল হকের । সকাল থেকে যুবলীগ এয়ারপোর্টের মুখে অবস্থান নিয়েছে। সেখানে সভা সমাবেশ করছেন। এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে মামুনুল হক সকালে হাটহাজারী মাদ্রাসায় চলে এসেছেন সড়ক পথে।

বিষয়টি নিশ্চিত করতে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের সাথে যোগাযোগ করলে তিনি জানান, বিষয়টি পুরোটা্ ধোঁয়াশার মধ্যে। বারোজনকে জিজ্ঞেস করলে বারো রকমের তথ্য দেয়। তবে আ্ইন শৃংখলা যেন অবনতি হতে না পারে, তার জন্য আমরা থানায় একটি বৈঠকে রয়েছি।সরকার থেকে কোন নির্দেশনা আছে কিনা মামুনুল হক নিয়ে এমন প্রশ্নের জবাবে তিনি জানান, এ রকম কোন নির্দেশনা আপাতত আসেনি।

আবার আল আমিন সংস্থার সচিব মো: আহসান উল্লাহর কাছে জানতে চা্ইলে তিনি বলেন ,এখনো আসেনি মামুনুল হক। তিনি বিমানে আসার কথা রয়েছে সাড়ে তিনটায়। তিনি আরো বলেন,সরকার থেকে তাঁর আসার ব্যাপারে কোন বাধা নাই।

এ বিষয়ে হাটহাজারীতে ছাত্রলীগ কিংবা যুবলীগের কোন কর্মসূচি নাই। কিন্তু সকাল থেকে এয়ারপোর্টে থাকা যুবলীগের আহবায়ক মহিউদ্দিন বাচ্ছু কে ফোন করলে তিনি জানান, তারা সদলবলের অবস্থান নিয়েছেন, আকাশপথে কোন অবস্থায় তাকে আসতে দেয়া হবে না।মামুনুল হক নাকি চলে এসেছেন এমন প্রশ্নের কোন তথ্য তার কাছে না্ই বলে তিনি জানান, বিষয়টি ঘোলাটে করার চেষ্টা করছে কেউ কেউ।

তবে জুমার নামাজের পর অক্সিজেন মোড়ে আরেকটি জমায়েত থাকবে বলে সিপ্লাসকে জানিয়েছেন সাবেক ছাত্রনেতা আরশাদুল হক বাচ্ছু ও ছাত্রলীগ সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর।

এদিকে শুক্রবার (২৭ নভেম্বর) সকাল থেকে চট্টগ্রাম নগরীতে বিভিন্ন এলাকায় ছাত্রলীগ,যুবলীগ রাস্তায় রাস্তায় মিছিল করছে। বঙ্গবন্ধুর ভাস্কর্য অপসারণের হুমকিদাতা হেফাজত ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের হাটহাজারীতে আগমনকে প্রতিরোধের ঘোষণায় টানটান উত্তেজনা বিরাজ করছে পুরো চট্টগ্রামজুড়েই।

Leave a Comment