অন্যান্য

রেজাউলের প্রচারণা শুরু, চট্টগ্রামের উন্নয়নের অগ্রযাত্রা গতিশীল করার অঙ্গিকার

স্মার্ট চট্টগ্রাম সিটি উপহার দেওয়ার অঙ্গীকার করে প্রচারণার শুরুতে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী এম রেজাউল করিম চৌধুরী বলেছেন, জননেত্রী শেখ হাসিনার অবদানে চট্টগ্রাম এখন উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে। চট্টগ্রামের উন্নয়নের এ অগ্রযাত্রাকে অধিকতর মসৃণ ও গতিশীল করতে আমি আমার দলীয় প্রতীক নৌকায় আপনাদের ভোট প্রত্যাশা করছি।

শুক্রবার (৮ জানুয়ারি) নগরের বহদ্দারহাটে বহদ্দার বাড়ি জামে মসজিদে জুমার নামাজ আদায় ও পারিবারিক কবরস্থানে পিতা-মাতা ও পূর্বপুরুষদের কবর জেয়ারতের মাধ্যমে নির্বাচনী প্রচারণা শুরুর আগে  এসব কথা বলেন তিনি।

বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী বলেন, পাহাড়, সমতল, সাগর, নদীর অপূর্ব সমাহারে প্রাকৃতিক সৌন্দর্য ও অর্থনীতির অপার সম্ভাবনাকে জাতির জনক ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যথাযথ মূল্যায়ন করেছেন। আর কেউ সেভাবে চট্টগ্রামকে মূল্যায়ন করতে পারেনি। চট্টগ্রামকে তারা অবহেলাও করেছে।

তিনি বলেন, চট্টগ্রামের মানুষের ভালোবাসা ও রায় নিয়ে প্রয়াত জননেতা এবিএম মহিউদ্দিন চৌধুরী প্রথমে মেয়র নির্বাচিত হলে চট্টগ্রামে উন্নয়নের নব দুয়ার খুলে দিয়েছিলেন। তৎকালীন বিএনপি সরকারের চরম অসহযোগিতা সত্বেও তিনি করপোরেশনে আয়ের খাত সৃষ্টি করে চট্টগ্রামের অভাবনীয় উন্নয়ন সূচিত করেছিলেন।

রেজাউল করিম চৌধুরী বলেন, আমি বাংলার স্বাধীনতা সংগ্রাম ও মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী আওয়ামী লীগ এবং বঙ্গবন্ধু কন্যার মনোনীত প্রার্থী। সর্বোপরি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, মুক্তিযুদ্ধের সম্মুখযোদ্ধা ও মহিউদ্দিন চৌধুরীর ঘনিষ্ট সহচর হিসেবে কথা দিলাম, মেয়র নির্বাচিত হয়ে আমি জনগণের শক্তি ও মতামতকে পাথেয় করে আধুনিক সুযোগ সুবিধার শতভাগ প্রয়োগের মাধ্যমে চট্টগ্রামকে একটি স্বচ্ছ ও স্মার্ট সিটিতে পরিণত করবো। যেখানে সহজেই নাগরিকরা সকল প্রকার আধুনিক সেবা লাভ করবে।

এ সময় রেজাউল করিম চৌধুরীর সঙ্গে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, সদস্য সামশুল আলম, মহানগর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক ফরিদ মাহমুদসহ নেতাকর্মীরা।

রেজাউল করিম চৌধুরী শুক্রবার (৮ জানুয়ারি) বিকেলে ১ নম্বর দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ড, ২ নম্বর জালালাবাদ ওয়ার্ড ও ৩ নম্বর পাঁচলাইশ ওয়ার্ডে গণসংযোগ করবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

করোনার কারণে স্থগিত হওয়া চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে ২৭ জানুয়ারি। নির্বাচন কমিশনের বেঁধে দেওয়া সময় মেনে শুক্রবার থেকে শুরু হয়েছে নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *