অন্যান্য

রাইসির হেলিকপ্টার বিধ্বস্ত, যা বলছেন পুতিন

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার খবরে ’দুঃখ’ প্রকাশ করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এ ঘটনায় দেশটিকে সব ধরনের সাহায্যের আশ্বাসও দিয়েছেন তিনি।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ছবি: সংগৃহীত

সোমবার (২০ মে) মস্কোতে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত কাজেম জালালির বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ইসলামিক রিপাবলিক নিউজ এজেন্সি (ইরনা)।

এক প্রতিবেদনে সংস্থাটি জানায়, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইরানের রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ করেছেন। ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার দুর্ঘটনার সবশেষ তথ্য নিয়েছেন।

এ সময় হেলিকপ্টার দুর্ঘটনার বিষয়ে দুঃখ প্রকাশ করে পুতিন জানান, ‘আমরা এই বিষয়ে খুব চিন্তিত। এ ঘটনায় ইরানকে সাহায্যের জন্য যা যা প্রয়োজন, আমরা তা করব। প্রয়োজনে উদ্ধার অভিযানে যোগ দিতে প্রস্তুত রাশিয়ান বিমান।’

আরো পড়ুনঃ ইমাম, পররাষ্ট্রমন্ত্রী, প্রেসিডেন্টসহ ৯ জন ছিলেন বিধ্বস্ত সেই হেলিকপ্টারে

বৈঠকে আরও উপস্থিত ছিলেন রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী আন্দ্রে বেলোসভ, জাতীয় নিরাপত্তা পরিষদের সচিব সের্গেই শোইগু, সশস্ত্র বাহিনীর চিফ অফ জয়েন্ট স্টাফ ভ্যালেরি গেরাসিমভ প্রমুখ।

এর আগে রোববার (১৯ মে) বিকেলে ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের পাহাড়ি এলাকায় বিধ্বস্ত হয় প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহিয়ানকে বহনকারী হেলিকপ্টারটি। আজারবাইজান সীমান্তবর্তী এলাকায় একটি বাঁধ উদ্বোধন করে ফিরছিলেন রাইসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *