ফেনী

ফেনীর ৭ সরকারি কলেজ শিক্ষক-কর্মচারীরা একদিনের বেতন দিলেন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে

দেশে করোনা দুর্যোগ মোকাবেলায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ফেনীর ৭ সরকারি কলেজ শিক্ষক-কর্মচারীরা একদিনের বেতন দিয়েছেন। আর্থিক সহায়তা হিসেবে ৭টি কলেজের ১৬৬জন শিক্ষক ও ৫৫ জন কর্মচারী একদিনের সমপরিমান বেতন ২ লাখ ৬২ হাজার ৪৮ টাকা মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর মহাপরিচালকের ব্যাংক হিসাবে জমা দিয়েছেন।

ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক বিমল কান্তি পাল জানান, করোনা দুর্যোগ মোকাবেলায় প্রধানমন্ত্রীর তহবিলে স্বপ্রণোদিত হয়ে সহায়তার হাত বাড়িয়েছে দিয়েছে কলেজের শিক্ষক-কর্মচারীরা। এ কলেজে ৬৬জন শিক্ষক ও বিভিন্ন পদে কর্মরত ১৮জন কর্মচারী একদিনের বেতন হিসেবে ১ লাখ ৯ হাজার ১৮০ টাকা জমা দিয়েছে।

সরকারি জিয়া মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক তাহমিনা বেগম জানান, মহিলা কলেজের ৩০জন শিক্ষক ও ৭জন কর্মচারি তাদের এক দিনের বেতনের অর্থ ৪১ হাজার ৮৪০ টাকা জমা করেছেন।

সোনাগাজী সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মহিউদ্দিন চৌধুরী জানান, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে সোনাগাজী কলেজের ২৬জন শিক্ষক ও ৭জন কর্মচারি একদিনের বেতন বাবদ ৪১ হাজার ৩২ টাকা জমা দেয়া হয়েছে।

এছাড়া ছাগলনাইয়া সরকারি কলেজের ১৬জন শিক্ষক ও ৬জন কর্মচারী দিয়েছেন ২২ হাজার ৩৪ টাকা, ফুলগাজী সরকারি কলেজে ৭জন শিক্ষক ও ১০জন কর্মচারী দিয়েছেন ১২ হাজার ২৩০ টাকা, পরশুরাম সরকারি কলেজে কর্মরত ৪জন শিক্ষক ও ৬জন কর্মচারী জমা দিয়েছেন ৯ হাজার ২৫৯ টাকা ও মহিপাল সরকারি কলেজের ১৭জন শিক্ষক ও ১জন কর্মচারী দিয়েছেন ২৬ হাজার ৪৭৩ টাকা।

দেশে করোনা দুর্যোগ মোকাবেলায় তাদের এ অর্থ গরীব ও অসহায় ব্যক্তিদের কিছুটা হলেও সহায়তা হবে বলে মনে করছেন শিক্ষক-কর্মচারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *