অন্যান্য

ফটিকছড়িতে নিজ খরচে অনাবাদী জমিতে সবজি চাষের উদ্যোগ নিয়েছে মেহেদী হাসান বিপ্লব

ইউনুস মিয়া, ফটিকছড়িঃ২৬ এপ্রিল -করোনা মহামারীর এ সময়ে সুবিধাবঞ্চিত মানুষের মাঝে  ত্রান বিতরন,পিপিই ও মাস্ক ,মসজিদের ইমামদের জন্য বিশেষ উপহার, মন্দিরের সেবায়েতদের জন্য উপহার,মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্তদের জন্য পবিত্র মাহে রমজানের উপহারের মত মানবিক কাজের পর এবার আরেকটি ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন বিশিষ্ট শিল্পপতি, জেএইচএম ইন্টারন্যাশনাল গ্রুপ’ র( ঢাকা-কলকাতা) ডিএমডি মোঃ মেহেদি হাসান বিপ্লব।

মহামারীর এ সময়ে খাদ্য সংকট দুর করতে তিনি বালুটিলা এবং পার্শ্ববর্তী বাগানবাজার ইউপির উদায়পাথর এলাকার অনাবাদী জমিতে স্হানীয় সেচ্চাসেবকদের মাধ্যমে শাক সবজী চাষের পরিকল্পনা হাতে নিয়েছেন। এলাকার অনেকেই তাদের জমি স্বল্প সময়ে সবজী উৎপাদনের জন্য ব্যবহার করার সম্মতি দিয়েছেন।শিল্পপতি মেহেদি হাসানের নিজ খরচে এ প্রকল্পটি বাস্তবায়িত হবে।আর্থিক সুবিধা প্রদানের মাধ্যমে গরিব এবং কর্মহীন কৃষকদেরকে এতে সম্পৃক্ত করা হবে বলে জানা গেছে।

তিনি জানান, করোনা ভাইরাস কোভিড-১৯ এর কারনে এলাকায় খাদ্য সংকট দেখা দিতে পারে। বিশেষ করে শাক সবজীর।সেজন্য নতুন এ উদ্যোগটি নেয়া হয়েছে। উৎপাদিত শাক সবজী স্হানীয়দের মাঝে বিনামূল্যে বিতরন করা হবে।এদিকে, মেহেদি হাসান নিজ এলাকা বৃহত্তর ফটিকছড়িতে ৩০ হাজার গরীব-দুস্থ পরিবারের  মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।এছাড়া,সম্প্রতি তিনি ২ হাজার পরিবারের জন্য ত্রাণ সামগ্রী স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি’র  নিকট হস্তান্তর করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *