অন্যান্য

নদী ভাঙ্গন রক্ষায় বোয়ালখালীতে ৭ কি. মি. বাঁধ নির্মান করা হবে- পানি সম্পদ উপমন্ত্রী

কর্ণফুলী নদীর বোয়ালখালী অংশের ভাঙন প্রতিরোধে সাত কিলোমিটার প্রতিরক্ষা বাঁধ নির্মাণে প্রকল্প গ্রহণ করা হবে। আগামী বর্ষার আগে এই কাজ শুরু হবে। এটি নির্মাণ হলে ১৫ কিলোমিটার এলাকা ভাঙন থেকে রক্ষা পাবে।

রবিবার (২৯ নভেম্বর) কণর্ফুলী নদীর বোয়ালখালী অংশের ভাঙন পরিদর্শন শেষে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

তিনি বলেন, চট্টগ্রাম মহানগরীর জলাবদ্ধতা নিরসনে প্রায় ১৭ শ’ কোটি টাকা ব্যয়ে আরো একটি মেগা প্রকল্প গ্রহণ করা হয়েছে। সেনা বাহিনী এ কাজ বাস্তবায়ন করছে।

এছাড়া চট্টগ্রামর ১৫ উপজেলায় পানি উন্নয়নের বোর্ডের অধীনে নদী খাল ভাঙন প্রতিরোধরোধে প্রকল্পের কাজ চলমান রয়েছে।

সভায় প্রধান বক্তার বক্তব্যে সাংসদ মোছলেম উদ্দিন আহমদ বলেন, সরকারের উন্নয়নেের ধারাবাহিকতায় বোয়ালখালীর নদী ভাঙন ছাড়াও অচিরেই দৃশ্যমান হবে বহুল জনকাঙ্খিত কালুরঘাট বহুমুখী সেতুর কাজ।

উপজেলার চৌধুরীহাটে উপজেলার আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) শাহাদাত হোসেনের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, আবদুল কাদের সুজন, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুজ্জামান রোটন, শাহাজাদা মহিউদ্দিন, মাহফুজুল হায়দার, উপজেলা চেয়ারম্যান নুরুল আলম, নির্বাহী অফিসার আছিয়া খাতুন, সহকারি কমিশনার ভূমি মোজাম্মেল হক চৌধুরী, অফিসার ইনচার্জ আবদুল করিম, উপজেলা আওয়ামীগের সহ-সভাপতি রেজাউল করিম বাবুল, শফিউল আলম শফি, পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক জহুরুল ইসলাম জহুর, উপজেলা যুবলীগের সভাপতি আবদুল মান্নান রানা, দক্ষিনজেলা ছাত্রলীগের সভাপতি এস.এম বোরহান, উপজেলা ছাত্রলীগের সভাপতি আবদুল মোনাফ।

এছাড়াও জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *