খেলাধুলা

তানজিম সাকিবের জোড়া আঘাতে উড়ন্ত শুরু বাংলাদেশের

তানজিমের তৃতীয় আঘাত, ৪ উইকেট হারিয়ে দিশেহারা প্রোটিয়ারা।

তানজিমের তৃতীয় শিকারঃ টস জিতে ব্যাটিংয়ে সিদ্ধান্ত নেওয়াটা যে কতটা ভুল সিদ্ধান্ত, দক্ষিণ আফ্রিকাকে তা একাই বুঝিয়ে দিয়েছেন তানজিম সাকিব। নিজের তৃতীয় ওভার করতে এসে ক্রিস্টান স্টাবসকে আউট করে দক্ষিণ আফ্রিকাকে বিপাকে ফেলেন এই ডান হাতি পেসার। ৫ বলে শূন্য রান করেন স্টাবস। এতে দলীয় ২৩ রানে ৪ উইকেট হারায় তারা।

তাসকিনের প্রথম শিকার মারক্রামঃ তানজিম সাকিবের ধাক্কা সামলে না উঠতেই নিজেদের দ্বিতীয় ওভারে এইডেম মারক্রামকে সাজঘরে ফেরান তাসকিন আহমেদ। ৮ বলে ৪ রান করেন এই ডান হাতি ব্যাটার।

তানজিম সাকিবের দ্বিতীয় শিকার ডি ককঃ দ্বিতীয় ওভারে ৭ রান দেন তাসকিন। এরপর তানজিম সাকিবের হাতে আবারও বল তুলে দেন অধিনায়ক শান্ত। শুরু থেকেই দ্রুত রান তুলতে থাকা ডি কককে বোল্ড আউট করে অধিনায়কের আস্থার প্রতিদান দেন তানজিম। ১১ বলে ১৮ রান করেন ডি কক। দলীয় ১৯ রানে ২ উইকেট হারায় প্রোটিয়ারা।

সাকিবের প্রথম আঘাতঃ প্রথম ওভারে বোলিংয়ে আসেন তানজিম হাসান সাকিব। প্রথম তিন বলে ১০ রান দিলেও, শেষ বলে রেজা হেনড্রিক্সকে সাজঘরে ফেরান এই ডান হাতি পেসার।

বাংলাদেশ একাদশ : তানজিদ হাসান, জাকের আলী, লিটন দাস, নাজমুল হোসেন (অধিনায়ক), তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও তানজিম হাসান।

দক্ষিণ আফ্রিকা একাদশ : কুইন্টন ডি কক, রিজা হেনড্রিকস, এইডেন মারক্রাম (অধিনায়ক), হেইনরিচ ক্লাসেন, ডেভিড মিলার, ত্রিস্টান স্টাবস, মার্কো জেনসেন, কেশভ মহারাজ, কাগিসো রাবাদা, আইনরিখ নর্কিয়া ও ওটনিল বার্টম্যান।

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আফ্রিকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *