অন্যান্য

চট্টগ্রামে পৌনে ৮টায় জমিয়তুল ফালাহ মসজিদে ঈদের জামাত

চট্টগ্রামে ঈদুল আজহায় শনিবার সকাল পৌনে ৮টায় চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) তত্ত্বাবধানে ঈদের প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হবে দামপাড়ার জমিয়তুল ফালাহ মসজিদে। একই মসজিদে দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল পৌনে ৯টায়।

প্রথম ও প্রধান জামাতে ইমামতি করবেন জমিয়তুল ফালাহ মসজিদের খতিব ও জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার মুহাদ্দিস হজরতুল আল্লামা সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী। দ্বিতীয় জামাতে ইমামতি করবেন জমিয়তুল ফালাহর পেশ ইমাম হাফেজ মাওলানা আহমুদুল হক।

বৈশ্বিক মহামারী করোনার কারণে এবার নগরের কোনো ঈদগাহ বা উন্মুক্ত জায়গায় ঈদুল আজহার জামাত করার আহ্বান জানিয়েছে চসিক।

চসিকের পক্ষ থেকে বলা হয়েছে, মসজিদের ভেতরে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানতে হবে। মসজিদ কমিটিকে সাধ্যানুযায়ী হ্যান্ড স্যানিটাইজার ও সাবান-পানি দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা রাখতে হবে।

চসিক সূত্র জানায়, লালদীঘি শাহি জামে মসজিদে ঈদ জামাত হবে সকাল সোয়া ৮টায়। জালালাবাদ আরেফিননগর সিটি করপোরেশন কেন্দ্রীয় কবরস্থান জামে মসজিদের ঈদ জামাত হবে সকাল সোয়া ৮টায়। সকাল ৮টায় চট্টগ্রাম সিটি করপোরেশনের তত্ত্বাবধানে হজরত শেখ ফরিদ (র.) চশমা ঈদগাহ ময়দান, চকবাজার সিটি করপোরেশন জামে মসজিদ ও সাড়ে ৭টায় মা আয়েশা সিদ্দিকা চসিক জামে মসজিদে (সাগরিকা জহর আহমদ চৌধুরী স্টেডিয়াম সংলগ্ন) ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে নগরের ৪১টি ওয়ার্ডের প্রতি ওয়ার্ডে কাউন্সিলরদের তত্ত্বাবধানে ১টি করে প্রধান ঈদ জামাত নিজ নিজ মসজিদে অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *