অন্যান্য

গুগল ম্যাপ দেখে গাড়ি চালিয়ে হ্রদের পানিতে পড়ে মৃত্যু

গুগল ম্যাপ দেখে চালাতে গিয়ে গাড়ি সোজা গিয়ে পড়ল হ্রদের পানিতে। এতে গাড়ির চালকের মৃত্যু হয়েছে। ভারতের মহারাষ্ট্রের আহমেদনগরের অলোক টাউন এলাকায় রোববার (১০ জানুয়ারি) রাত ২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত চালকের নাম সতীশ গুলে। গাড়ির মালিক গুরু শেখর ও তার ছেলে রাজুরকর ওই চালককে নিয়ে ছুটি কাটাতে বেরিয়েছিলেন।

আনন্দবাজার পত্রিকা এক প্রতিবেদনে জানায়, গাড়ির চালক মহারাষ্ট্রের উচ্চত্তম শৃঙ্গ কালসুবাইয়ে নিয়ে যাচ্ছিলেন তাদের। কালসুবাইয় যাওয়ার পথে রাতের অন্ধকারে তারা রাস্তা হারিয়ে ফেলেন। রাস্তা খুঁজতে তখন গুগল ম্যাপের সাহায্য নেন চালক। গাড়ি চালানোর সময় গুগল ম্যাপ দেখে তিনি রাস্তা খুঁজতে থাকেন। কিন্তু সেই ম্যাপ শেষ পর্যন্ত সঠিক রাস্তা দেখায়নি। এতেই গাড়ি হ্রদের পানিতে গিয়ে পড়ে।

প্রতিবেদনে বলা হয়, ওই পথে একটি সেতু ছিল। কিন্তু চার মাস হলো হ্রদের পানি বেড়ে যাওয়ায় সেতুটি পানির নিচে ডুবে ছিল। কিন্তু সেটি বুঝতে পারেননি চালক। ওই সেতুর ওপর দিয়ে গাড়ি চালিয়ে দিলে গাড়ি চলে যায় পানিতে।

গাড়ির মালিক গুরু শেখর একটি বেসরকারি সংস্থার উচ্চপদস্থ কর্মকর্তা আর রাজুরকরের নিজের ব্যবসা আছে। চালক সতীশ গুলে আগে শেখরের কোম্পানিতেই চাকরি করতেন। কিন্তু লকডাউনে তার চাকরি চলে যায়। তখন শেখর তাকে চালক হিসেবে নিজের কাজে রেখেছিলেন।

স্থানীয়রা জানান, তারা ওই রাস্তা দিয়ে যাতায়াত করেন না। কিন্তু অন্ধকারে সেই রাস্তা বুঝতে পারেননি এই গাড়ির চালক। গাড়িটি ডুবে গেলে তিনজনই গাড়ি থেকে বেরিয়ে আসতে সক্ষম হন। কিন্তু সতীশ সাঁতার না জানায় পানিতে ডুবে তার মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *