হালিশহর শাপলা আবাসিকে পানি সংকট, দুর্ভোগ

দক্ষিণ কাট্টলীস্থ হালিশহর শাপলা আবাসিকে চলছে পানি সংকট। মহামারী করোনা সংক্রমণ এড়াতে যেখানে নিয়মিত হাত ধোয়ার উপর গুরুত্ব দিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলতে বলা হচ্ছে সেখানে পানিই হয়েছে দুস্প্রাপ্য। আগেও যেখানে সপ্তাহে দুয়েকদিন পানি পাওয়া যেত, এখনও ঠিক একইরকম ভাবেই পানি পান গ্রাহকরা।

তারা বলেন, আমরা তো এখনও সেই গভীর রাতে বসে বসে আমাদের লাইন চেক করি কখন পানি আসবে। হালিশহর শাপলা আবাসিক এলাকায় এখনো চলছে সেই আগের মতো পানির দুর্ভোগ। রাত জেগে বাসিন্দাদের সাপ্তাহিক শনিবার ও মঙ্গলবার পাহারা দিতে হয়। কখন মিলবে প্রত্যাশিত পানি। আর না পেলে তো পরের সপ্তাহ পর্যন্ত অপেক্ষায় থাকতে হয় এবং প্রয়োজন সারতে চড়া দামে কিনতে হয় পানি।

আবাসিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক খায়রুল বশার তসলিম বলেন, আমাদের এলাকায় পানির সংকট প্রকট। তিনি দাবি করেন শাপলা আবাসিকের সামনে দিয়ে যাওয়া মূল লাইন থেকে সংযোগ না দেয়ায় পানি পাচ্ছেন না তারা। তিনি জানান, চুনা ফ্যাক্টরির মোড় থেকে গোলন্দাজ সড়ক হয়ে বিডিআর মাঠ, এ ব্লক ঘুরে আসা লাইনে তাদের সংযোগ দেয়া হয়েছে। যার ফলে পানি সংকট কাটছে না। তিনি আবাসিকের সামনে দিয়ে যাওয়া লাইন থেকে সংযোগ দেয়ার দাবি জানান। এ বিষয়ে সমপ্রতি ওয়াসা কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলেও জানান তিনি।

এদিকে চলমান পানি সংকটে গত মঙ্গলবার দুপুরে এক ভাউজার পানি আনা হয় বাসিন্দাদের জন্য। আর তখনই লম্বা সারিতে দাঁড়িয়ে পানি সংগ্রহ করেন বাসিন্দারা।