সোনাগাজীতে চলছে ব্যবসায়ি-প্রশাসন লুকোচুরি খেলা

এস.এন আবছারঃ চলমান করোনা পরিস্থিতিতে সোনাগাজী পৌর শহর সহ আশপাশের হাট বাজার গুলোতে চলছে প্রশাসন-ব্যবসায়ি লুকোচুরি খেলা। করোনার সংক্রমন রোধ কল্পে সামাজিক দুরত্ব নিশ্চিত করার স্বার্থে ঔষধ ও মুদি দোকান ব্যতিত সকল ব্যাবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সরকারি নির্দেশনা আসার পর থেকে নিয়মিত অভিযান চালিয়ে যাচ্ছে পুলিশ ও উপজেলা প্রশাসন।

উপজেলার ওলামাবাজার, জমাদার বাজার, কাজিরহাট, তাকিয়াবাজার, কুঠিরহাট, বক্তারমুন্সি, আহম্মদপুর বাজার, ভোরবাজার, নবাবপুর, বাদামতলী বাজার, সোনাপুর বাজার, ভৈরবচৌধুরী বাজার, মনগাজী সহ হাটবাজার গুলোতে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে দোকান খুলে দেদারছে বেচাকেনা করছে দোকানিরা।

পুলিশ ভ্রাম্যমান আদালত কিংবা ইউপি চেয়ারম্যানদের পাঠানো টিম আসলে দোকানের সাটার বন্ধ করে কৌশলে ভিতরে বসে থাকে কিংবা বাইরে চলে যায়, একটু পরে আবার খুলে।

উপজেলা প্রসাশন পুলিশ এবং ইউনিয়ন পরিষদ ব্যাপক চেষ্টা চালিয়েও হাটবাজার গুলোতে জনসমাগম ঠেকাতে পারছেনা এবং দোকানপাট বন্ধ রাখতে পারছেনা।

এবিষয়ে সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ মঈন উদ্দিন আহমেদ বলেন, সামাজিক দূরত্ব রক্ষা ও দোকানপাট বন্ধের নির্দেশনা পালনে পুলিশ ব্যাপক কাজ করছে, পুলিশের চোখ ফাঁকি দিয়ে দোকান খোলার চেষ্টা হলো আমাদের সচেতনতার অভাব।

সোনাগাজী বাজার বনিক সমিতির সভাপতি নুর নবী বিএসসি বলেন, সামাজিক দূরত্ব রক্ষা ও দোকান বন্ধ রাখার সরকারি নির্দেশনার বিষয়টি সকল দোকানদার কে অবহিত করা হয়েছে, বনিক সমিতির সিকিউরিটি গার্ড সহ আমরা কমিটির লেকজনেরা দেখা শোনা করছি, কোন ব্যাবসায়ি সরকারি নির্দেশনা উফেক্ষা করলে আমাকে জানাবেন, আমি দোকান বন্ধ রাখতে কাজ করবো।