সাতকানিয়ায় জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে একজনের মৃ’ত্যু,পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে এক প্রতিবন্ধী তরুণের মৃ’ত্যু হয়েছে। তাঁর নাম মোহাম্মদ সাকিব (২২)। সেই সাতকানিয়ার মাদার্শা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মকসুদুর রহমানের ছেলে।

প্রতিবন্ধী তরুণের মৃ’ত্যু’র খবর পেয়ে (৯ এপ্রিল) বৃহস্পতিবার সকালে ওই এলাকায় গিয়ে পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেছেন স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

গত বুধবার রাত ১০টার দিকে সাকিব নিজ বাড়িতে মা’রা যান।

মাদার্শা ইউনিয়ন পরিষদের (ইউপি) স্থানীয় ওয়ার্ড সদস্য মো. নুরুল কবির বলেন, প্রতিবন্ধী তরুণটি চার-পাঁচ দিন ধরে জ্বর, কাশি ও শ্বাসকষ্টে ভুগলেও পরিবারের কোনো সদস্যরা তাঁকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাননি। তাঁর মৃ’ত্যু’র খবর এলাকায় জানাজানি হলে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আব্দুল মজিদ ওসমানী বলেন, প্রতিবন্ধী তরুণ গত কয়েক দিন ধরে জ্বর, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। তরুণ আগে থেকেই অসুস্থ ছিলেন। তাঁকে চিকিৎসার জন্য হাসপাতালে আনা হয়নি। তাঁর মৃ’ত্যুর খবর পেয়েই বৃহস্পতিবার সকালে বাড়িতে যান স্বাস্থ্য বিভাগের লোকজন। তাঁরা করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে এনেছেন।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নূর-এ-আলম বলেন, সতর্কতার সঙ্গেই ওই তরুণের লা’শ কাফন-দাফনের ব্যবস্থা করার জন্য স্থানীয় জনপ্রতিনিধিসহ এলাকাবাসীকে নির্দেশ দেওয়া হয়েছে।