ফেনীতে সাড়ে ৪শ কেজি পঁচা খেজুর জব্দ

ফেনীতে রমজানে বাজার মনিটরিং এর অংশ হিসেবে অভিযান চালিয়েছে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ মঙ্গলবার শহরের ট্রাংক রোড ও বড় বাজারে ফলের দোকানে অভিযান চালিয়ে ৪৬০ কেজি পঁচা খেজুর জব্দ করা হয়। এসময় ৮ ব্যবসায়ীকে বিভিন্ন জরিমানা করা হয়।

অধিদপ্তরের সহকারী প‌রিচালক সোহেল চাকমা জানান, আজ সকালে শহরের ট্রাংক রোড ও বড় বাজারে ফলের দোকানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় বড় বাজারের ইব্রাহিম ট্রেডার্স থেকে ৪৬০ কেজি পঁচা খেজুর জব্দ করে। পরে তা পৌরসভার সহায়তায় দেওয়ানগেঞ্জে নিয়ে ধ্বংস করা হয়। এদিকে শহরের ট্রাংক রোডে ফলের বিভিন্ন দোকান ঘুরে ক্রয়-বিক্রয় ভাউচার, মূল্য তালিকা এবং খেজুরের কার্টনের তারিখ না থাকায় ৬টি ফলের দোকানকে ৮ হাজার ৫’শ ও দুটি মুদি দোকানকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

সোহেল চাকমা আরো জানান, অভিযানে ব্যবসায়ী‌বৃন্দকে ন্যায্যমূ‌ল্যে পণ্য বি‌ক্রি কর‌তে, মূল্য তালিকা প্রতিদিন হালনাগাদ করার জন্যে এবং ভোক্তাসাধারণকে নির্দিষ্ট দূরত্বে রেখে পণ্য বিক্রয় করার জন্য নি‌র্দেশনা দেওয়া হয়। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাক‌বে। অভিযানে ফেনী পৌরসভা স্যানিটারী ইন্সপেক্টর কৃষ্ণময় বণিক ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যগন উপস্থিত ছিলেন।