ধানের কুঁড়া ও রং দিয়ে ফেনীতে তৈরী মসলা কারখানায় ম্যাজিস্ট্রেটের অভিযান

নিজস্ব প্রতিনিধি-: ফেনীর তাকিয়া রোডে মসলার কারখানায় ধানের কুঁড়া, বেসন পাউডার দিয়ে মরিচ-হলুদ তৈরীর অভিযোগে নারায়ণ ক্রাসিং মিল মালিকের ৫০ হাজার টাকা অর্থদন্ড ও মিলটির গুদাম সীলগালা করেছে ভ্রাম্যমান আদালত।

রোববার সকালে জেলা প্রশাসনের সহকারী কমিশনার মোঃ মনিরুজ্জামানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে মসলা তৈরীতে ভেজাল করায় অর্থদন্ড ও মিলটি সীলগালা করা হয়।

আদালত সূত্র জানায়, শহরের ইসলামপুরের তাকিয়া রোডে বিভিন্ন কারখানায় দীর্ঘদিন ধরে ধানের কুঁড়া, কাঠের গুড়া, কাপড়ের ক্ষতিকারক রং ব্যবহার করে বিভিন্ন ধরনের মসলা তৈরী করে বাজারজাত করছে অসাধু ব্যবসায়ী। এমন অভিযোগের ভিত্তিতে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত।

অভিযানে নারায়ণ ক্রাসিং মিলটিতে হলুদ ও মরিচের গুঁড়ার মধ্যে মেশানোর জন্য কাওন ধানের তুষ, বেসন পাউডার ও রং মিশ্রিত মরিচের গুড়া পাওয়া যায়। একই সাথে অপরিষ্কার পরিবেশে মরিচ সংরক্ষণের চিত্র ফুটে উঠে। এসময় ভ্রাম্যমান আদালতের বিচারক ও জেলা প্রশাসনের সহকারী কমিশনার মোঃ মনিরুজ্জামান মিলের মালিককে ৫০ হাজার টাকা অর্থদন্ড ও কারখানার একটি গুদামঘর সিলগালা করে দেয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় ফেনী পৌরসভার স্যানিটারী ইন্সপেক্টর কৃষ্ণময় বণিকসহ আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।