চট্টগ্রামে বাড়ছেই করোনা রোগী, এবার শনাক্ত ৫, পুলিশই দুজন

চট্টগ্রামে বাংলা বছরের দ্বিতীয় দিন বুধবার (১৫ এপ্রিল) করোনা পজিটিভ শনাক্ত হল মোট ৫ জন। নতুন শনাক্ত হওয়া এই ৫ জনসহ চট্টগ্রামে করোনা পজিটিভ রোগীর সংখ্যা গিয়ে দাঁড়ালো ৩২ জনে। এছাড়া চট্টগ্রাম বিভাগের নোয়াখালীতে শনাক্ত হয়েছেন আরও একজন।

শরীরে করোনাভাইরাসের জীবাণু শনাক্ত হওয়া মোট ৫ জন রোগীর মধ্যে ৩ জন নগরের এবং একজন চট্টগ্রামের পটিয়া ও অন্যজন আনোয়ারা উপজেলার। চট্টগ্রাম নগরের ৩ জনের মধ্যে দুজন দামপাড়ার, যাদের দুজনেরই বয়স ২৬ বছর। দুজনই পুলিশের সদস্য। অন্যজন বন্দর নিমতলার— যার বয়স ৩০ বছর। চট্টগ্রাম নগরের বন্দর থানার নিমতলী এলাকার এই রোগী মা রা গেছেন। অন্যদিকে আনোয়ারা উপজেলায় করোনা আক্রান্ত একজনের বয়স ৪০ বছর ও পটিয়ায় আক্রান্ত ব্যক্তির বয়স ৪৫ বছর।

চট্টগ্রামের ফৌজদারহাটের বিশেষায়িত হাসপাতাল ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ল্যাবে বুধবার (১৪ এপ্রিল) মোট ১০৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির রাত ১০টা নাগাদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার (১৪ এপ্রিল) বাংলা বছরের প্রথম দিনেই চট্টগ্রামে শনাক্ত হয় এ যাবতকালের সবচেয়ে বেশি সংখ্যক করোনা রোগী। চট্টগ্রামেই মোট ১১ জন করোনা পজিটিভ শনাক্ত হন। এর মধ্যে রয়েছেন একজন ডাক্তার ও সাগরিকা এলাকার এক নারী রয়েছেন। অন্যদিকে সাতকানিয়ারই করোনা পজিটিভ পাওয়া গেছে ৫ জন।