করোনায় নিষেধাজ্ঞা অমান্য, পতেঙ্গায় জাহাজ কর্মচারীসহ ৮ জনকে জরিমানা

করোনা ঝুঁকিপ্রবণ অঞ্চল জাহাজের কর্মচারীরা নিয়ম ভেঙ্গে বাইরে চলাচলাফেরা, লকডাউনের আড়ালে টেইলার্স ও হার্ডওয়ারের দোকান খোলা রাখা, নিষেধাজ্ঞা অমান্য করে বাড়ি নির্মাণ কাজ অব্যাহত রাখা ও অযথা আড্ডা ও ক্যারাম খেলা অবস্থায় পাওয়া মোট ৮জনকে অর্থদণ্ড দিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৩ এপ্রিল) সকাল ৯টা থেকে দুপুর ৩টার পর্যন্ত পতেঙ্গা থানার ১৫ নম্বর চাইনিজ ঘাট, সি বিচ ও বন্দর থানার গোসাইলডাঙ্গা-ফকিরহাট এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

পতেঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ পরিচালিত এ অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন সিএমপির পুলিশ সদস্য ও সেনাবাহিনী টহলদল।

বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ বলেন, ‌‘করোনা আক্রান্ত অঞ্চল থেকে আসা জাহাজের কর্মচারী নির্দিষ্ট স্থানে অবস্থান না করে পতেঙ্গা এলাকায় ঘোরাফেরা করেন ও ৪১ নম্বর ওয়ার্ডে লকডাউন লটকে দিয়ে হার্ডওয়ার ও টেইলার্সের দোকান খোলা রাখার অপরাধে তাদেরকে অর্থদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া গোসাইলডাঙ্গায় নির্মাণকাজ অব্যাহত রাখা ও ও ফকিরহাট এলাকায় একটি দোকানে মূল্যতালিকা না টাঙ্গিয়ে উচ্চমূল্যে পণ্যসামগ্রী বিক্রি করায় সেখানেও জরিমানা করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘অভিযানে ৮ জনের কাছ থেকে ৩০ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করা হয়। ভবিষ্যতে এ কাজ থেকে বিরত থাকার জন্য বেশ কয়েকজনকে মৌখিকভাবে সতর্কও করা হয়।’