ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন বাংলাদেশের সভাপতি হলেন ফেনীর সন্তান নুরুল হুদা

বিশেষ প্রতিনিধি-ঃ দেশের বৃহৎ পেশাজীবী সংগঠন ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন বাংলাদেশের (আইইবি) দ্বিবার্ষিক (২০২০-২১) নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন প্রকৌশলী মো: নুরুল হুদা। তার গ্রামের বাড়ি দাগনভূঞা সদর ইউনিয়নের দক্ষিন করিমপুরে। এর আগে তিনি রাজধানী উন্নয়ন কর্পোরেশন (রাজউক) চেয়ারম্যান ছিলেন।

সূত্র জানায়, বৃহস্পতিবার উৎসব মুখর, শান্তিপূর্ণ পরিবেশে দেশের সবচেয়ে প্রাচীন এবং বৃহৎ পেশাজীবী প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন বাংলাদেশের (আইইবি) ২০২০-২০২১ দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে।

মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রকৌশলীদের প্যানেলের প্রেসিডেন্ট পদে প্রার্থী হয়ে নির্বাচিত হন প্রকৌশলী মো. নুরুল হুদা।

জানা গেছে, সারাদেশে আইইবি’র ১৮টি কেন্দ্র, ৩২টি উপকেন্দ্রে একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে নুরুল হুদা নেতৃত্বাধীন প্যানেল ছাড়াও স্বাধীনতা ও উন্নয়ন ধারার প্যানেলে সভাপতি পদে ড. প্রকৌশলী মো. নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক পদে আমিনুর রশিদ এবং আইইবিকে ঐক্যবদ্ধ ও সত্যিকার পেশাজীবী হিসেবে গড়ে তোলার সেøাগানে ঘোষিত প্যানেলে প্রেসিডেন্ট পদে প্রকৌশলী মো. মাহমুদ হোসাইন এবং সাধারণ সম্পাদক পদে মিয়া মোহাম্মদ কাইউম প্রতিদ্বন্ধিতা করেন। তবে নানা অভিযোগ এনে দুটি প্যানেল নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।